কাল শাহরুখের জন্মদিন, পুলিশি বাধায় পড়বে ভক্তরা

কাল শাহরুখের জন্মদিন, পুলিশি বাধায় পড়বে ভক্তরা


আশির দশকে টিভি ধারাবাহিকে অভিনয়ের মধ্য দিয়ে শুরু তার অভিনয় জীবন। ১৯৯২ সালে ‘দিওয়ানা’ সিনেমার মাধ্যমে চলচ্চিত্র জগতে প্রবেশ তার। তারপর শতাধিক সিনেমায় অনবদ্য অভিনয় করে নিজেকে নিয়ে গেছেন অন্য উচ্চতায়। হয়েছেন ‘বলিউড বাদশা’, হিন্দি সিনেমার ‘কিং অব রোম্যান্স’। তিনি শাহরুখ খান। সংক্ষেপে এসআরকে।

১৯৬৫ সালে ২ নভেম্বর ভারতের নয়াদিল্লিতে এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন তিনি, তাই আগামীকাল সোমবার (২ নভেম্বর) তিনি জন্মদিন পালন করবেন। তার পিতা তাজ মোহাম্মদ খান, মা লতিফ ফাতিমা। হংসরাজ কলেজ থেকে স্নাতক সম্পন্ন করে শাহরুখ ভর্তি হন জামিয়া মিলিয়া ইসলামিয়ায় গণযোগাযোগ বিষয়ে। কিন্তু অভিনয়জীবন শুরুর লক্ষ্যে ছেড়ে দেন প্রতিষ্ঠানটি। অভিনয় পাঠগ্রহণ করেন দিল্লির ন্যাশনাল স্কুল অব ড্রামাতেনানা উন্থান-পতনের মধ্য দিয়ে আজকের এ অবস্থানে এসেছেন শাহরুখ খান। নিজের জন্মদিনে তাই নিয়ম করে দেখা দেন ভক্তদের। শাহরুখের বাড়ি মান্নাতের সামনে জন্মদিনে ভিড় করে অসংখ্য ভক্ত। বাড়ির বারান্দা থেকে হাত নাড়িয়ে ভক্তদের শুভেচ্ছা গ্রহণ করেন এ হিরো। কিন্তু করোনার কারণে এবার তা হচ্ছে না। জন্মদিনে তেমন কোনো আয়োজন থাকছে না বলিউড বাদশার। এমন আভাসই পাওয়া গেছে তার টুইটার সূত্রে। 

টুইটারে এক ভক্ত শাহরুখের এবারের জন্মদিনের আয়োজন প্রসঙ্গে জানতে চাইলে তিনি বলেন, ‘মান্নাতের সামনে কোনো প্রকার ভিড় করতে দেবে না পুলিশ।’ তাই এ পরিস্থিতিতে শাহরুখের বাড়ির সামনে ভিড় না করতে ভক্তদের অনুরোধ করেন তিনি।৫৫ বছর বয়সী এ অভিনেতা মোট চৌদ্দবার ফিল্মফেয়ার পুরস্কার লাভ করেন। তার মধ্যে আটবারই সেরা অভিনেতার। হিন্দি সিনেমায় বিশেষ অবদানের জন্য ২০০২ সালে তাকে পদ্মশ্রী পুরস্কারে ভূষিত করে ভারত সরকার। এ ছাড়া বিভিন্ন বিশ্ববিদ্যালয় থেকে সম্মানসূচক ডক্টরেট ডিগ্রি গ্রহণ করেন মোট পাঁচবার।

মন্তব্য