তাহিরপুরে ভূয়া সাংবাদিক গ্রেপ্তার

তাহিরপুরে ভূয়া সাংবাদিক গ্রেপ্তার


তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি :: সুনামগঞ্জের তাহিরপুরে কথিত এক সাংবাদিককে আইসিটি আইনে গ্রেপ্তার করেছে পুলিশ।
গ্রেপ্তারকৃত কথিত সাংবাদিক উপজেলার বাদাঘাট ইউনিয়নের ভোলাখালি গ্রামের রব মিয়ার ছেলে এবং জাহাঙ্গীর ভুয়ার বড় ভাই মোজাম্মেল আলম ভুইয়া।  মোজাম্মেল আলম ভূইয়া তার মার চাকরির সুবাদে তাহিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের তৃতীয় শ্রেনীর কোয়ার্টারে বসবাস করতো। বৃহস্পতিবার সন্ধায় উপজেলার বাদাঘাট বাজার থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ ।

পুলিশ সূত্রে জানা যায়, কথিত সাংবাদিক মোজাম্মেল আলম ভূইয়া দীর্ঘদিন ধরে বিভিন্ন অনলাইন পত্রিকায় সুনামগঞ্জ ২৮ বিজিবির বিরোদ্ধে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশ করে আইনশৃংখলা অবনতি করার চেষ্টা করছিল। বিষয়টি সুনামগঞ্জ ২৮ বিজিবির নজরে আসলে বিজিবি এক নায়েক তাহিরপুর থানায় একটি আইসিটি আইনে মামলা দায়ের করে। মামলার পেক্ষিত্বে অনলাইন পত্রিকার মাধ্যমে মিথ্যা ও মানহানিকর তথ্য প্রকাশ করে আইনশৃঙ্খলা অবনতি ঘটনার অপরাধে তাহিরপুর থানার এসআই মনিতোষ পালের নেতৃত্বে পুলিশের একটি  টিম তাকে গ্রেপ্তার করে।

এছাড়া মোজাম্মেল নিজেকে কখনও সাংবাদিক, কখনও চলচ্চিত্রের নায়ক আবার কখনও আইনশৃংখলা বাহিনীর লোক বলে এলাকায় পরিচয় দিয়ে সীমান্ত এলাকা সহ উপজেলায় বিকাশের মাধ্যমে চাঁদাবাজি করতো বলে জানাগেছে।

তাহিরপুর থানার ওসি মো.আব্দুল লতিফ তরফদার বিষয়টি নিশ্চিত করে বলেন, সুনামগঞ্জ ২৮ বিজিবির নায়েক রাসেল আইসিটি আইনে মোজাম্মেল কে আসামি করে তাহিরপুর থানায় একটি মামলা দায়ের করেছেন। মামলার পেক্ষিত্বে পুলিশ থাকে গ্রেপ্তার করেছে। শুক্রবার সকালে থাকে কোর্টের মাধ্যমে জেলহাজতে পাটানো হবে।

মন্তব্য