বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর : যুবলীগ নেতা আটক

বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুর : যুবলীগ নেতা আটক


মর্নিংসিলেট ডেস্ক :: কুষ্টিয়ার কুমারখালীতে বিপ্লবী বাঘা যতীনের ভাস্কর্য ভাঙচুরের ঘটনায় তিন জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের একজন স্থানীয় যুবলীগ নেতা। কয়া মহাবিদ্যালয়ের ম্যানেজিং কমিটিকে বিতর্কিত করতে হামলা চালানো হয় বলে জানিয়েছে পুলিশ।

গ্রেফতারকৃতদের জিজ্ঞাসাবাদের জন্য ৭ দিনের রিমান্ডের আবেদন করা হয়েছে। শুনানি হবে আগামীকাল। ব্রিটিশ বিরোধী আন্দোলনের অন্যতম কান্ডারি বাঘা যতীনের ভাস্কর্য কুমারখালীর কয়া মহাবিদ্যালয়ের সামনে অবস্থিত। বৃহস্পতিবার রাতে দুর্বৃত্তরা হামলা চালায় এই বিপ্লবীর প্রতিকৃতিতে। এরপর থেকেই হামলাকারীদের ধরতে মাঠে নামে পুলিশ।

পুলিশ সুপার জানান, হামলার সাথে জড়িতদের চিহ্নিত করতে পেরেছেন তারা। গ্রেফতার হয়েছে মূলহোতা স্থানীয় কয়া ইউনিয়ন যুবলীগ সভাপতি আনিসুর রহমান আর তার দুই সহযোগী হৃদয় ও সবুজ।

পুলিশ জানায়, ঘটনার দিন সন্ধ্যার পর থেকেই ঘটনাস্থলের আশপাশে ঘোরাঘুরি করছিল হামলাকারীরা। মধ্যরাতে হামলা চালায় ভাস্কর্যে। কয়া মহাবিদ্যালয়ের ম্যানেজিং কমিটি নিয়ে দ্বন্দ্বের জেরে এ ঘটনা বলেও প্রাথমিক তদন্তে তথ্য-প্রমাণ পেয়েছে পুলিশ।

এদিকে, ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে শহরের থানা মোড়ে মানববন্ধন করে জাসদ। তারা দ্রুত অপরাধীদের শাস্তি নিশ্চিতের দাবি জানান।

মন্তব্য